ঘুমন্ত অবস্থায় না ফেরার দেশে বিশ্ববিদ্যালয় ছাত্র

পূজার ছুটিতে বাড়িতে গিয়ে নিজ বাসায় ঘুমের মধ্যেই মারা গেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষার্থী শিহাব (২১)। শনিবার সকালে নিজ বাসায় ঘুমন্ত অবস্থায় তাকে মৃত পাওয়া যায়। বিষয়টি নিশ্চিত করেছেন শিহাবের বড় ভাই মামুন।
রাবি শিক্ষার্থী শিহাব

মামুন জানান, শিহাব প্রতিদিনের মতো একা ঘুমাতে যান রুমে। প্রতিদিন সকালে একটু দেরি করে ঘুম থেকে উঠেন। কিন্তু আজ নির্দিষ্ট সময় পার হয়ে যাওয়ার পরও ঘুম থেকে উঠছিলো না সে। এদিকে ঘুম থেকে উঠতে দেরি করায় মা তাকে ডাকাডাকি করলেও সে ঘুম থেকে উঠছিলো না। একপর্যায়ে দরজা ভেঙে ভিতরে প্রবেশ করে দেখেন শিহাব আর নেই।

আসাদুজ্জামান নূর শিহাব বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তার গ্রামের বাসা কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার বাগভান্ডার এলাকায়। মেধাবী এই শিক্ষার্থীর অকাল মৃত্যুতে তার পরিবার ও নিজ বিভাগে চলছে শোকের মাতম।

শিহাবের এভাবে চলে যাওয়া কোনো ভাবেই বিশ্বাস হচ্ছে না উল্লেখ করে তার সহপাঠী শাখাওয়াত মিরাজ বলেন, এমন একটা সংবাদ আমাকে শুনতে হবে ভাবিনি। নিজেকে কোনভাবেই বিশ্বাস করাতে পারছি না। এ সংবাদ শোনার পর কিছুক্ষণের জন্য হৃৎস্পন্দন বন্ধ ছিলো। গত রাতেও ওর সাথে তোলা একটা পিক স্টোরি দিয়েছিলাম সে তাতে রিয়েক্ট করেছিলো।

উল্লেখ্য, রোববার সকাল ৯ টায় এলাকার মসজিদে শিহাবের জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।