গান গাইতে গাইতে মঞ্চেই মারা গেলেন গায়ক

ঠিক যেন বলিউড গায়ক কেকের স্মৃতি ফিরে এলো। তার মতোই এবার কালীপূজার অনুষ্ঠানে গান গাইতে গাইতে অসুস্থ হয়ে মঞ্চেই মারা দেবাশিস দাস নামে এক গায়ক। মঙ্গলবার রাতে ভারতের দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ের খাস কুমড়োখালি গ্রামের ঘটনা।

পুলিশ সূত্রে খবর, দেবাশিসের বাড়ি কাকদ্বীপের হারউড পয়েন্টে। কালীপূজা উপলক্ষে কুমড়োখালি গ্রামের সাংস্কৃতিক অনুষ্ঠানে গান গাইতে এসেছিলেন তিনি। প্রথম থেকে গান গেয়ে দর্শকাসনে আগতদের মাতিয়ে রেখেছিলেন।

কিন্তু গান গাইতে গাইতে তিনি হঠাৎই গান থামিয়ে মঞ্চে বসে পড়েন। আয়োজকদের জানান যে তার বুকে ব্যথা হচ্ছে। কিছুক্ষণ পরই তিনি অচেতন হয়ে পড়েন। তৎক্ষণাৎ ৪৮ বছর বয়সী দেবাশিসকে ক্যানিং মহকুমা হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

চিকিৎসকের বরাত দিয়ে ক্যানিং থানা পুলিশ জানিয়েছে, হাসপাতালে নেওয়ার আগেই দেবাশিসের মৃত্যু হয়। মৃত শিল্পীর দেহ ময়নাতদন্তে পাঠানো হয়েছে। অস্বাভাবিক মৃত্যুর মামলা দায়ের করে তদন্ত শুরু হয়েছে বলেও পুলিশ জানিয়েছে।

এ আগে গত জুন মাসে কলকাতার নজরুল মঞ্চে একইভাবে গান গাইতে গাইতে মৃত্যুর কোলে ঢোলে পড়েন বলিউড গায়ক কেকে। পরে ময়নাতদন্ত করে চিকিৎসকরা জানান, হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন গায়ক। চার মাস পর একই ঘটনার পুনরাবৃত্তি।