কলা-চিড়া নিয়ে সাইকেলে চেপে রংপুরের পথে বিএনপির সমর্থকরা

বিএনপির বিভাগীয় সমাবেশের আগে রংপুরে বাস ধর্মঘট চলছে। তাই সাইকেলে চেপে ঠাকুরগাঁও থেকে রংপুরের পথে রওনা দিয়েছেন দলটির কয়েকজন সমর্থক। এ সময় সঙ্গে করে শুকনো খাবার চিড়া ও কলা নিয়ে গেছেন তারা।

শুক্রবার সকালে জেলার সদর উপজেলার বেগুনবারি ইউনয়ন থেকে তারা রওনা হন।দেখা গেছে, নিজেদের বাইসাইকেলে শুকনো খাবার (চিড়া) ও কলা এবং দলীয় প্রতীক ধানের শীষ নিয়ে যাত্রা শুরু করেন তারা।বাইসাইকেলে রংপুরে রওনা দেওয়ার সময় ইউনিয়নের ঝাপত্তলি (৮নং ওয়ার্ড) এর শরিফুল ইসলাম বলেন, পথে কেউ যোগ দিলে তাদেরকেও স্বাগত জানাবেন।

প্রসঙ্গত, বিএনপির বিভাগীয় সমাবেশের আগে রংপুরে দুদিনের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে জেলা মোটর মালিক সমিতির সভাপতি। বৃহস্পতিবার রাত ১২টা থেকে শনিবার রাত পর্যন্ত চলবে ধর্মঘট। এর আগে গত ১৫ অক্টোবর ময়মনসিংহে বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে চলে অঘোষিত পরিবহন ধর্মঘট। এরপর খুলনায় গত ২২ অক্টোবর বিএনপির বিভাগীয় সমাবেশের আগে ঘোষণা দিয়ে পরিবহন ধর্মঘট ডাকা হয়।

যদিও পরিবহন মালিকরা বলছেন, মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধ করার দাবিতে তাদের ধর্মঘট। তবে বিএনপি বলছে, তাদের সমাবেশ বানচাল করার চেষ্টায় এমন পদক্ষেপ নেওয়া হচ্ছে।

উল্লেখ, বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার রংপুরে বিভাগীয় গণসমাবেশের ডাক দিয়েছে দলটি। জেলার কালেক্টরেট ঈদগাহ মাঠে এই গণসমাবেশ অনুষ্ঠিত হবে।

Leave a Comment