এমন দিন গেছে যখন ফুটপাতই ছিল আমার আশ্রয়: মিঠুন চক্রবর্তী

প্রথম ছবিতেই জাতীয় পুরস্কার। কিন্তু ক্যারিয়ারের শুরু থেকেই বারবার তাকে গায়ের রঙ নিয়ে নানা কটূকথা শুনতে হয়েছে। তিনি এখন ভারতের জনপ্রিয় অভিনেতা ‘মহাগুরু’ মিঠুন চক্রবর্তী। সম্প্রতি ‘সারেগামাপা লিটল চ্যাম্পস’-এর মঞ্চে তিনি আসেন পদ্মিনী কোলাপুরীর সঙ্গে। সেখানে এসেই অভিনেতা জানান, তিনি চান না তার কোনো বায়োপিক কখনো বানানো হোক। কিন্তু কেন মহাগুরু এমন কথা বললেন?

এদিন ‘লিটল চ্যাম্পস’-এ ছিল ডিস্কো স্পেশ্যাল পর্ব। সেখানে এসে নিজের কেরিয়ারের শুরুর দিনগুলির কথা বলতে গিয়েই খানিকটা অভিমানী মহাগুরু। কণ্ঠে ধরা দিল ফেলে আসা দিনগুলোর তরতাজা স্মৃতি। খবর- আনন্দবাজার পত্রিকার।

তিনি বলেন, আমি কখনো চাইব না, আমি যে কষ্টের মধ্যে দিয়ে গিয়েছি, তা অন্য কেউ ভোগ করুক। নিজের গায়ের রঙের জন্য পদে পদে হেনস্তা হতে হয়েছে আমাকে। চূড়ান্ত অসম্মানের মধ্যে দিয়ে যেতে হয়েছে। এমন দিন গিয়েছে যে, খালিপেটে ঘুমোতে হয়েছে। একা একাই কেঁদেছি। এমন অনেক দিন হয়েছে, যখন ফুটপাতই ছিল আমার আশ্রয়।

অভিনেতা আরও বলেন, আমি চাই না, আমি যে কষ্টের মধ্যে দিয়ে গিয়েছি, অন্য কেউ সেই কষ্টের মুখোমুখি হোক। সেই কারণে চাই না, আমার ওপর বায়োপিক তৈরি হোক।

মিঠুন চক্রবর্তীকে শেষ দেখা গিয়েছিল ‘দ্য কাশ্মীর ফাইলস’ ছবিতে। আগামী মাসে মুক্তি পাবে তাঁর বাংলা ছবি ‘প্রজাপতি’। ছবিতে দেবকে দেখা যাবে মিঠুনের সঙ্গে। এ ছাড়া রয়েছেন মমতা শঙ্করসহ অনেকে।

Leave a Comment