এবার মীর সাব্বিরকে নিয়ে মুখ খুললেন উর্মিলা শ্রাবন্তী

‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ ২০২২’-এর ফাইনাল রাউন্ডের মঞ্চে উপস্থাপিকা ইসরাত পায়েলকে উদ্দেশ্য করে বরিশালের আঞ্চলিক ভাষায় একটি মন্তব্য করেন অভিনেতা মীর সাব্বির। সেই মন্তব্য নিয়ে সোশ্যালে ও সংবাদমাধ্যমে অভিনেতাকে ক্ষমা চাওয়ার আহ্বান করেন উপস্থাপিকা। যা নিয়ে সোশ্যালে শুরু হয় নানা বিতর্ক।

মীর সাব্বিরের মন্তব্যটি নিয়ে নেটিজেনদের একাংশ নেতিবাচক মন্তব্য করেন। আবার তার মন্তব্য বিনোদন ব্যতীত অন্য কোনো উদ্দেশে ছিল না উল্লেখ করে দর্শক থেকে ইন্ডাস্ট্রির অনেক তারকা পর্দার জনপ্রিয় এই তারকার পাশেও দাঁড়িয়েছেন।

এবার সহকর্মী মীর সাব্বিরের পাশে দাঁড়ালেন ছোটপর্দার অভিনেত্রী উর্মিলা শ্রাবন্তী কর। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাতে ফেসবুক হ্যান্ডেলে এক স্ট্যাটাসে অভিনেতার প্রশংসামূলক বিষয়গুলো তুলে ধরেন উর্মিলা।

অভিনেত্রী লেখেন, “মীর সাব্বির ভাই আমার একজন প্রিয় সহকর্মী, বড় ভাই। তিনি এমন একজন মানুষ, যার ব্যাপারে কোনো সহশিল্পীর কোনো অভিযোগ নেই। তার একজন নারী সহশিল্পী হিসেবে আমি বলতে পারি, সবসময় অভিভাবকের মতো উনার সহযোগিতা পেয়েছি। অনেক শিল্পীর বিপদে তিনি পাশে দাঁড়িয়েছেন। কোনো স্বার্থ ছাড়াই, ইন্ডাস্ট্রির স্বার্থের কথা বিবেচনা করে, ভালোর জন্য অনেক নতুন পরিচালক ও অভিনয়শিল্পীকে ব্রেক দিয়েছেন মীর সাব্বির ভাই।”

তিনি আরও লেখেন, “তিনি সবসময় খুব মজা করে, খুব রসিকতা করে কথা বলেন। উনার ঘনিষ্ঠ বন্ধু-বান্ধব, সহকর্মী, আমরা যারা তাকে চিনি আমরা সবাই এটা জানি। সেদিন তিনি রসিকতা করেই কথাটা বলেছিলেন। একজন নারী শিল্পী হিসেবে সবসময় তার কাছে অনেক সম্মান পেয়েছি। আমি মনে-প্রাণে বিশ্বাস করি, কাউকে কষ্ট দেবার জন্য বা কাউকে ছোট করার কোনো উদ্দেশ্য তার ছিল না।”

এর আগে বুধবার (১৬ নভেম্বর) রাত সাড়ে ১১টার অভিনেত্রী বন্যা মির্জা নিজের ভেরিফাইড ফেসবুক হ্যান্ডেলে লেখেন, “একজন বরিশাল ভাষা বিশেষজ্ঞকে সকাল বেলা কল করে জানতে চাইলাম যে উদলা মানে কী? তিনি বললেন, উদলা মানে = নগ্ন (ন্যুড)। আমি মনে করি কোনো ইয়ার্কি লিঙ্গ নিরপেক্ষ না এবং বরিশালের ভাষাও সবসময় এন্টারটেইনমেন্ট আইটেম না।”

প্রসঙ্গত, গত ১১ নভেম্বর ‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ ২০২২’-এর ফাইনাল রাউন্ডের মঞ্চে বিচারকের আসন থেকে মীর সাব্বিরকে মঞ্চে ডাকেন উপস্থাপিকা ইসরাত পায়েল। সেখানে অভিনেতাকে বরিশালের আঞ্চলিক ভাষায় একটি সংলাপ বলার জন্য অনুরোধ করেন পায়েল। তখন মীর সাব্বির উপস্থাপিকা পায়েলকে উদ্দেশ্য করে বলেন, ‘এই মাতারি তুমি এরম উদলা গায়ে দাঁড়ায়ে আছো কিয়েরলিগা’।