‘আ.লীগের দালাল’ বলে সাংবাদিককে পেটালো বিএনপি কর্মীরা

রাজধানীর হাজারীবাগে শিকদার মেডিকেল কলেজ ও হাসপাতাল সংলগ্ন মাঠে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির উদ্যোগে সমাবেশে সংবাদ সংগ্রহের কাজে গিয়ে হামলার শিকার হয়েছেন দেশ টিভির ক্যামেরাম্যান ও রিপোর্টার।সমাবেশ শুরু হওয়ার আগে বিএনপির নেতাকর্মীরা ক্যামেরাম্যান এবং রিপোর্টারকে আওয়ামী লীগের দালাল বলে গালিগালাজ এবং মারধর করেন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বেলা ৩টার দিকে বিএনপির সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু দুপুর ২টার পর থেকে দলের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে যোগ দিতে শুরু করেন। এক পর্যায়ে রিপোর্টার ও ক্যামেরাম্যান তাদের রাজনৈতিক বিষয়ে প্রশ্ন করলে ক্ষুব্ধ হয়ে তাদের আওয়ামী লীগের দালাল বলে হামলা চালান কয়েকজন বিএনপি কর্মী।

দেশ টিভির সিনিয়র সাংবাদিক মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আমাদের একজন সাংবাদিকের ওপর বিএনপির নেতাকর্মীরা হামলা চালিয়েছেন। এটা নিন্দনীয় ঘটনা। আওয়ামী লীগের দালাল বলে তারা তাদের মারধর করেছেন।তিনি আরও বলেন, এ ঘটনায় আমাদের ক্যামেরাম্যান আহত হয়েছেন। এটার একটা আইনগত ব্যবস্থা নেওয়া দরকার।

এ বিষয়ে বিএনপির মিডিয়া সেলের প্রধান জহির উদ্দিন স্বপন মিডিয়া সেলের হোয়াটসঅ্যাপ গ্রুপে দুঃখ প্রকাশ করে বলেন, বিষয়টি তিনি অবগত হয়েছেন। দায়ীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে বলেন, আমি বিষয়টি মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম ভাইকে জানিয়েছি। তিনি দুঃখ প্রকাশ করেছেন। শায়রুল কবির আরও বলেন, সমাবেশের প্রধান অতিথি বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু ভাই হামলায় আহত সাংবাদিকের চিকিৎসার ব্যবস্থা করবেন।